শনিবার, ২২ জানুয়ারী, ২০১১

একত্রিশ বছরেও শেষ হয়নি বড়াইগ্রাম থানা অডিটরিয়ামের নির্মান কাজ

বড়াইগ্রাম নিউজ :
নাটোরের বড়াইগ্রাম থনা পাবলিক লাইব্রেরী কাম অডিটরিয়াম এর নির্মান কাজ শুরুর ৩১ বছর পার হলেও ভবনটি আজ পর্যন্ত অর্ধনির্মিত অবস্থায় মাথা উঁচু করে দাড়িয়ে আছে। আজো অপূর্ণই রয়ে গেল বড়াইগ্রামবাসীর দীর্ঘদিনের লালীত স্বপ্ন। জানা যায়,  গ্রামীণ শিক্ষা বিস্তারের লক্ষে ১৯৭৯ সালে তৎকালীন জিয়াউর রহমান সরকার প্রতিটি থানা সদরে একটি করে পাবলিক লাইব্রেরী কাম অডিটরিয়াম নির্মানের প্রকল্প হাতে নেন।

তারই ধারাবাহিকতায় বর্তমান  বড়াইগ্রাম থানা সংলগ্নে বড়াইগ্রাম পাবলিক লাইব্রেরী কাম অডিটরিয়াম নির্মানের স্থান নির্ধারণ করা হয়। সে লক্ষ্যেই স্থানীয় দাতা আব্দুস সাত্তার (২০০৮ সনে মারা গেছেন) ৬০ শতক জমি দান করেন ( যার বর্তমান মূল্য ৬০ লাখ টাকা)। সরকারের পক্ষথেকে সাড়ে ৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। যা দিয়ে একতলা চারটি কক্ষের অবকাঠামো তৈরীর করে কাজ বন্ধ হয়ে যায়। এরপর ৮৩-৮৪ অর্থবছরে এরশাদ সরকার এর পূর্ণতা দেবার লক্ষে কাজ শরু করলেও অজ্ঞাত কারণে তা আবার বন্ধ হয়ে যায়। তারপর থেকে অদ্যাবধি সেই কাজ আর শুরু হয়নি। এলাকাবাসীর জোরদাবী অডিটরিয়ামটির নির্মান কাজ শেষ করে ব্যবহার উপযোগী করা হোক।
অডিটরিয়াম সংলগ্ন বাড়ী মালিক ও বড়াইগ্রাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ আফসার আলী জানান, এ অডিটরিয়ামটি নির্মান কাজ শেষ করার জন্য আমিসহ এলাকার গণ্যমান্যদের নিয়ে সংস্থাপণ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকল দপ্তরে বহু আবেদন নিবেদন করেও কোন ফল হয়নি। শুনেছি বর্তমান সরকার প্রতিটি থানায় পাবলিক লাইব্রেরী করবেন। এ কারণে আমরা আশা করছি এবার হয়তো এর পূর্ণতা পাবে। বড়াইগ্রাম পৌর মেয়র মো. ইসহাক আলী বলেন, ওই ভবনটা দীর্ঘদিন  পড়ে থাকায় ডেমেজ হয়ে পড়েছে। তাই আমরা ওখানে পৌর অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার করার জন্য বরাদ্দ চেয়ে ইতিমধ্যে আবেদন করেছি। বরাদ্দ পেলেই আমরা ওটা পুননির্মান করবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন