শুক্রবার, ২১ জানুয়ারী, ২০১১

৭০ কৃতি শিক্ষার্থীর সংবর্ধনা

বড়াইগ্রামের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের  প্রতিবছর বৃত্তি দেবে শ্যামল বাংলা ট্রাষ্ট
বড়াইগ্রাম নিউজ:  শুক্রবার শ্যামল বাংলা ট্রাষ্ট  বড়াইগ্রামের ৫১ শিক্ষা প্রতিষ্ঠানের ৭০ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে। বড়াইগ্রাম উপজেলার জোনাইল সেন্ট লুইস স্কুল মাঠে আয়োজিত অনুষ্ঠানে এ সংবর্ধনা প্রদান করা হয়েছে। একই অনুষ্ঠানে বনপাড়া সেন্ট যোসেফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গৌরপদ মন্ডলকে উপজেরার শেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসাবে সম্মাননা প্রদান করা হয়।
ষ্ট্রাষ্টের চেয়ারম্যান শ্যামল হিলারিউস কস্তার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ট্রাষ্টের ভাইস চেয়ারম্যান রাফায়েল পালমা, সেক্রেটারী জেনারেল খ্রীষ্টফার ডি’কস্তা প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে শ্যামল বাংলা ট্রাষ্টের পক্ষ থেকে বড়াইগ্রাম উপজেলার ৩৭টি স্কুল ও ১৪টি কলেজের ২০১০ সালের গোল্ডেন জিপিএ ৫ প্রাপ্ত ৭০ জন ছাত্রছাত্রীকে ক্রেষ্ট, ব্যাগ ও নগদ অর্থ প্রদান করে সংবর্ধনা জানানো হয়।
অনুষ্ঠানের আয়োজক শ্যামল বাংলা ট্রাষ্টের চেয়ারম্যান শ্যামল হিলারিউস কস্তা বলেন, বড়াইগ্রামের প্রত্যান্ত এলাকার স্কুল, কলেজের শিক্ষার গতিকে বেগবান করাই তাদের মূল লক্ষ্য। পাশাপশি স্বাস্থ্য ও সাংস্কৃতিক উন্নয়নের লক্ষ্যে কাজ করবে এ সংগঠন। এছাড়া রাজধানী ঢাকায় বড়াইগ্রামের ছাত্রছাত্রীদের জন্য হোষ্টেল নির্মান, বড়াইগ্রামের জোনাইলে পাবলিক লাইব্রেরী, সংগীত একাডেমি, ব্যামাগার ও হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে। তিনি আরো বলেন, আগামী বছর থেকে বড়াইগ্রামের দরিদ্র ও মেধাবী ২২ শিক্ষার্থীকে তাদের তহবিল থেকে বৃত্তি প্রদান করা হবে।
অনুষ্ঠান শেষে কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর, রিজিয়া পারভীনসহ দেশবরেণ্য শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন